তারিখ : ০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে নিরাপত্তা দাবীতে সংবাদ সম্মেলন

নান্দাইলে পরিবারের জানমালের নিরাপত্তা দাবীতে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১০ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইলে বীর মুক্তিযোদ্ধার স্বত্ব দখলিয় জায়গা দখলের চেষ্টা সহ মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী মোছা. সেলিমা খাতুনের উপর হামলা ও হুমকী দেওয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বিধবা সেলিমা খাতুন নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের কিসমত আমোদাবাদ  (চাঁনপুর) গ্রামের বীর মু্িক্তযোদ্ধা আঃ হাই ভূইয়ার স্ত্রী।

এছাড়া প্রতিপক্ষরা বিধবা সেলিমা খাতুনের দেবর আব্দুল হাদী ভুইয়া ও আব্দুর শাকুর ভূইয়ার জায়গা দখলের চেষ্টা ও পরিবারের সদস্যদেরকে বিভিন্ন ধরনের হুমকী দিয়ে যাচ্ছে। বর্তমানে মুক্তিযোদ্ধা পরিবারের দোকান ও বাসাবাড়ির জায়গা সহ জানমালের নিরাপত্তা জোরদারের দাবীতে রোববার (৯ই অক্টোবর) নান্দাইল উপজেলা সদর নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করে মুক্তিযোদ্ধার স্ত্রী সেলিমা খাতুন। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধার বোন সানজিদা আক্তার।

লিখিত বক্তব্যে জানাগেছে, মুক্তিযোদ্ধা আব্দুল হাই ভূইয়া ও তাঁর পরিবারের সাথে নান্দাইল পৌরসভার চারিআনি পাড়া মহল্লার মৃত আব্দুল জব্বার সরকারের পুত্র বিবাদী অহিদ সরকার, আব্দুল বারেক সরকার, মোসলেম সরকার, আহাদ সরকার ও শহিদ সরকার গংদের সাথে দীর্ঘদিন যাবত জমিসংক্রান্ত বিরোধ চলিয়া আসছে। সংবাদ সম্মেলনে সেলিমা খাতুন সাংবাদিকদের জানান, মুক্তিযোদ্ধা আঃ হাই ভুইয়ার পৈত্রিক সম্পত্তি হিসাবে নান্দাইল মৌজাস্থ দোকান ও বাসাবাড়ির জায়গা নির্ভেজাল ভোগ করিয়া আসিতেছে। কিন্তুু উল্লেখিত বিবাদীগণ বিভিন্ন সময়ে জোরপূর্বক ভাবে উক্ত জায়গা দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

মুক্তিযোদ্ধার ভাই আব্দুল হাদী জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই বিবাদীগণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে গত শুক্রবার (৭ই অক্টোবর) বিবাদীগণ পুনরায় জোরপুর্বক জায়গা দখলের চেষ্টা চালায়। এসময় আমার ভাই মুক্তিযোদ্ধার স্ত্রী সেলিমা খাতুন বিবাদীগণকে জমি দখলের কোন আইনী নোটিশ দেখতে চাইলে তারা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ শ্লীলতহানি ঘটায়। শুধু তাই নয় বিবাদীগণ দোকান ভিটের ভাড়াটিয়াদেরকে মালামাল সরানোর জন্য বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছে। বর্তমানে মুক্তিযোদ্ধা আব্দুল হাই ভুইয়ার পরিবার উক্ত বিবাদীগণের হাত থেকে রেহাই পেতে ও জানমালের নিরাপত্তার জোরদার দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ উর্ধ্বন পুলিশ প্রশাসন ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই