তারিখ : ২২ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বনবিভাগের অভিযান,জমি উদ্ধার

কালিয়াকৈরে বনবিভাগের অভিযানে ৫ কোটি টাকার বনের জমি উদ্ধার
[ভালুকা ডট কম : ০১ ফেব্রুয়ারী]
গাজীপুরের কালিাকৈরে বন বিভাগের জমি জবর দখল করে অবৈধভাবে গড়ে উঠা মার্কেট ও দোকানসহ বিভিন্ন স্থাপনা   চভেঙে গুঁড়িয়ে দিয়েছে বন বিভাগ। বিশেষ অভিযানে ৫ কোটি টাকার সরকারি বনের জমি উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল থেকে দিনব্যাপী কালিয়াকৈর রেঞ্জের ,মৌচাক বিটের উপজেলার ভান্নারা বনফুল এলাকায় মৌচাক-চাবাগান আঞ্চলিক সড়কের পাশে এ অভিযান পরিচালনা করে বন বিভাগ। ৫ কোটি টাকা মূল্যের ৭০ শতাংশ সরকারি বন বিভাগের জমি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

জানা যায়, এক শ্রেণির চিহ্নিত ভূমি দস্যু উপজেলার কালিয়াকৈর রেঞ্জের,মৌচাক বিটের  ভান্নারা বনফুল এলাকায় সরকারী  বনের জমি অবৈধভাবে জবরদখল করে ঘরবাড়ি ও দোকানসহ  বিভিন্নব স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছে। বিষয়টি বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আসার  পরপরই সেখানে উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নেন বন বিভাগ।বুধবার দিনব্যাপি অভিযান চালিয়ে  সরকারি বনের জমিতে অবৈধভাবে গড়ে ঐসব স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দ্য গোহ।

এছাড়া অভিযানে উপস্থিত   ছিলেন, গাজীপুর জেলার সহকারী বন সংরক্ষক মোঃ রেজাউল করিম, কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন, কাঁচিকাটা রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, মৌচাক বিট কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, চন্দ্রা বিট কর্মকর্তা শরিফউর রহমান খান চৌধুরী, রঘুনাথপুর বিট কর্মকর্তা নুর মোহাম্মদসহ বন বিভাগের বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।মৌচাক বিট কমর্কর্তা মোঃ শহিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই