তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

তজুমদ্দিনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
[ভালুকা ডট কম : ২৭ ফেব্রুয়ারী]
“স্মাট পরিসংখ্যান, উন্নয়নের সোপান” এই প্রতিপাদ্যে ভোলার তজুমদ্দিনে চতুর্থ জাতীয় পরিসংখ্যান দিবস ২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে (২৭ ফেব্রুয়ারী) মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা নির্বাহি কর্মকর্তা শুভ দেবনাথের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়েছে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে শেষ হয়।

পরে উপজেলা নির্বাহি কর্মকর্তা শুভ দেবনাথের সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল। বিশেষ অতিথির বক্তৃতা করেন, ভাইসচেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা প্রকৌশলী হাসনাইন আহাম্মেদ, তজুমদ্দিন থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল হক, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরনসহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের সঞ্চালনা ও স্বাগত বক্তৃতা করেন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হোসেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭৪ সালের ২৬ আগষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে চারটি পরিসংখ্যান সংস্থাকে একত্রিত করে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো প্রতিষ্ঠা করেন। পরে ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারী জাতীয় সংসদে পরিসংখ্যান আইন পাশ হওয়ার মাধ্যমে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এককভাবে প্রতিষ্ঠা হয়। এরপর ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারী থেকে এই দিনটিকে জাতীয় পরিসংখ্যান দিবস হিসেবে পালন করে আসছে দপ্তরটি। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো জনশুমারী, কৃষিশুমারী, অর্থনৈতিক শুমারীসহ গুরুত্বপূর্ণ সকল সার্ভের শুমারী করার মাধ্যমে এসডিজি অর্জন ও স্মাট বাংলাদেশ গড়ার কাজে ভূমিকা রাখছেন বলে অনুষ্ঠানে বক্তারা জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই