তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল, ভুটানের রাষ্ট্রদূত,ম্যান ইমিগ্রেশন চালুর প্রতিশ্রুতি

বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল, ভুটানের রাষ্ট্রদূত,ম্যান ইমিগ্রেশন চালুর প্রতিশ্রুতি
[ভালুকা ডট কম : ১১ নভেম্বর]
পঞ্চগড় জেলার বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করলেন ভারত, নেপাল ও ভুটানের রাষ্ট্রদূত। আজ মঙ্গলবার সকাল ১০ টায় আট সদস্যের ১টি প্রতিনিধি দল ভারতের ফুলবাড়ি হয়ে বাংলাবান্ধায় প্রবেশ করে। এ প্রতিনিধি দলের মূখ্য ছিলেন ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরেণ, নেপালের রাষ্ট্রদূত হরিকুমার শ্রেষ্ঠা এবং ভুটানের রাষ্ট্রদূত ওম পেমা চোডেন।

প্রতিনিধি দলটি বাংলাবান্ধা স্থল বন্দরে পৌছালে বাংলাদেশের পক্ষে সহকারী হাই কমিশনার সন্দিপ মিত্র, জেলা প্রশাসক মোহাম্মদ সাল্হাউদ্দিন, ১৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এটিএম নাজমুল হুদা, পুলিশ সুপার আবুল কালাম আজাদ, কাস্টমসের সহকারি কমিশনার আব্দুল আলীম তাঁদের ফুল শুভেচ্ছা দিয়ে বরন করেন। এরপর বংলাবান্ধা স্থল বন্দরে তিন দেশের রাষ্ট্রদূত যৌথভাবে বন্দর কর্তৃপক্ষ, কাস্টসম কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বন্দরের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

মত বিনিময় কালে সাংবাদিকদের প্রশ্নে, ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরেণ বলেছেন. শিগগিরই তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দরে মানুুষ পারাপার সুবিধা চালু হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের সঙ্গে আঞ্চলিক উন্নয়ন ও বাণিজ্য প্রসারে ব্যাপক সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতেই এ সফর। এ জন্য ভারতের ফুলবাড়ী স্থলবন্দরে অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়েছে। এ কাজ শেষ হলেই এখানে মানুষ পারাপার চালু হবে।

এরপর প্রতিনিধি দলটি  পঞ্চগড় সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজ শেষে পঞ্চগড় চেম্ববার অফ কর্মাস এবং সিএনএফ ব্যাবসায়ীদের সাথে মত বিনিময় করে দিনাজপুরের উদ্দেশ্য পঞ্চগড় ত্যাগ করেন। এর আগে এই তিন রাষ্ট্রদূত লামনিরহাটের বুড়িমারী, ভুটানের ফুয়েন্টসলিং, নেপালের কাকরভিটা স্থলবন্দর পরিদর্শন করেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই