তারিখ : ১৪ আগস্ট ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় অসহায়-দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসা সেবা

নওগাঁয় সমাজের অসহায়-দুঃস্থ মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করছেন ডা: এমদাদুল
[ভালুকা ডট কম : ০৩ জুলাই]
বর্তমানে সারাবিশ্ব মহামারি করোনা ভাইরাসে স্থবির হয়ে পেড়েছে। চরম বেকায়দায় পড়েছে আমাদের সমাজের বিভিন্ন স্তরের খেটে-খাওয়া ও অসহায়-দু:স্থরা। এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে করোনা ভাইরাস সংকটের প্রথম থেকেই সমাজের অসহায়-দুঃস্থ মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দিয়ে ব্যতিক্রমধর্মী দৃষ্টান্ত স্থাপন করছেন নওগাঁর পৌরসভার সেনাবাহিনীর মেডিকেল কোরের অবসরপ্রাপ্ত সাজেন্ট আলহাজ্ব ডা: এমদাদুল হক।

প্রতিদিন শহরের আরজী নওগাঁ মহল্লায় নিজ বাড়ীতে শতাধিক রোগীকে এই সেবা দিয়ে আসছেন তিনি। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিশেষ ভাবে আয়োজিত এই সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয় শুক্রবার। এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমান খান, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সালাহ উদ্দীন খান টিপু, বিশিষ্ট সমাজ সেবক মোরশেদ আলম প্রমুখ। এমদাদুল হককে  আর্থিক সহযোগিতা করছেন তার লন্ডন প্রবাসী ছেলে ইঞ্জিনিয়ার আলহাজ্ব আবু সায়েম তাপস, মেয়ে ব্যাংক কর্মকর্তা তাপসী রাবেয়া ও স্ত্রী শাহীন এমদাদ। এছাড়াও সার্বিক সহযোগিতা করছে এলাকার ৩১৩ জনের একটি স্বেচ্ছা সেবী সংগঠন।

আলহাজ্ব ডা: এমদাদুল হক জানান, করোনা নামক এই মহামারিতে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এলাকার বিভিন্ন স্তরের খেটে-খাওয়া ও অসহায়-দু:স্থরা পাশে সহযোগিতার বার্তা নিয়ে দাঁড়ানোর লক্ষ্যেই এই কার্যক্রম শুরু করেছি। এছাড়াও চলছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। তাই এই সময়ে সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য ভালো কিছু করার দায়ভার থেকে পরিবার ও এলাকার মানুষদের সার্বিক সহযোগিতায় এই কার্যক্রম চালিয়ে আসছি। যতদিন করোনা থাকবে ততদিন এই সেবা দিয়ে যাব। আমাদের সবার উচিত এই সংকটময় সময়ে সমাজে পিছিয়ে পড়া মানুষদের পাশে সহযোগিতা করার মনোভাব নিয়ে দাঁড়ানো।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই