তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

মদনে ট্রলারডুবির ঘটনায় মানববন্ধন

মদনে ট্রলারডুবির ঘটনায় প্রশাসনের নজরদাড়ি বাড়ানোর দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
নেত্রকোনার মদন হাওরে ঘুরতে এসে মর্মান্তিক ট্রলার দুর্ঘটনায় ১৮ জনের প্রানহানির পুনরাবৃত্তি না ঘটতে এবং প্রশাসনের নজরদাড়ি বাড়ানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মদন উপজেলার ট্রলারঘাট এলাকায় নেত্রকোনার শিক্ষা-সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র রক্ষা কমিটির এবং মদন প্রেসক্লাবের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে পর্যটন খ্যাত উচিতপুর ট্রলারঘাট এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ, নির্দেশনা ও গাইডলাইন প্রদর্শন, মানুষের জীবনঝুঁকি কমানো, পরিবেশের উন্নয়নসহ এলাকাটিকে পর্যটন এলাকা ঘোষণা ও ৫ আগষ্ট মর্মান্তিক দূর্ঘটনায় নিহতদের স্মরণে স্মৃতি ফলক স্থাপনের দাবী জানানো হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে হাওরে নৌকা ডুবে নিহত ১৮ জনের স্মরণে প্রথমেই এক মিনিট নিরবতা পালন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন নেত্রকোনা শিক্ষা-সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র রক্ষা কমিটির সভাপতি মোঃ নাজমুল কবির সরকার।

এ সময় বক্তব্য রাখেন, মদন প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মোতাহার আলম চৌধুরী, আয়োজক কমিটির সদস্য সচিব আলপনা বেগম, পরিবেশ গবেষনাকারী সংস্থা বারসিক এর সমন্বয়ক মোঃ ওহিদুর রহমান, মদন প্রেসক্লাবের সভাপতি আল মাহবোব আলম, সম্পাদক তোফাজ্জল হোসেন, সাংবাদিক পরিতোষ দাস, নুরুল হক রনু, ফয়েজ আহমেদ হৃদয়, আব্দুল আওয়াল পলাশ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পর্যটন সম্ভাবনাময় এই হাওর এলাকা গড়ে ওঠার আগেই হোঁচট খাচ্ছে। প্রশাসনের দিকনির্দেশনার অভাব আর মুনাফালোভী কিছু অসাধু ব্যক্তিদের কারণে প্রতিনিয়িত ঘটে যাচ্ছে দুর্ঘটনা। তাই ঘাটগুলোতে প্রশাসনের নজরদারি বাড়ানোসহ স্থানীয় ব্যবসায়ীদেরও সচেতন হওয়ার আহ্বান জানান তারা। এছাড়াও মুনাফালোভি ট্রলার চালকদেরকে সরঞ্জামাদি নিয়ে নিয়ম মেনে চলাচলের ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়। ঘুরতে আসা পর্যটকদেরকে উত্যক্তকারীদের চিহ্নিত করে ব্যাবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য গত ৫ই আগষ্ট মদন উচিতপুরে ইঞ্জিন চালিত ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী বোঝাই করে হাওরে ঘুরতে গিয়ে নৌকা ডুবে নিহত হন ১৮ জন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই