তারিখ : ২১ অক্টোবর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

রায়গঞ্জে এখনো কমেনি পিঁয়াজের দাম

রায়গঞ্জে এখনো কমেনি পিঁয়াজের দাম
[ভালুকা ডট কম : ২১ সেপ্টেম্বর]
রায়গঞ্জসহ পাশ্ববর্তী এলাকায় এখনো কমেনি পিঁয়াজের দাম। গত সপ্তাহে এক ধাক্কায় পিঁয়াজের দাম কেজি প্রতি ৫০-৬০ টাকা বেড়ে ৮০-১০০টাকা কেজিতে স্থিতিশীল রয়েছে। ভারতীয় এলসির পিঁয়াজ বাজারে আসা বন্ধ হওয়ার খবর প্রচার হওয়ার সাথে সাথে হঠাৎ করে পিয়াজের দাম বেড়ে যায়। রায়গঞ্জ সহ আশপাশের কোন হাট-বাজারে কোন এলসির পিয়াজ দেখা যায়নি।

স্থানীয় খুচরা ব্যবসায়ীরা বলছেন –তারা পাইকারী বাজার থেকে যেমন কিনছেন তেমনি বিক্রি করছেন। পিঁয়াজের দাম পাইকারী বাজারে বৃদ্ধি পাওয়ার কারণে তাদের লাভ কমে গেছে। হয়রানি বৃদ্ধি পেয়েছে। বেশি পুঁজি খাটিয়ে অল্প লাভ হচ্ছে।

চান্দাইকোনা কাঁচাবাজার সমিতির সভাপতি আব্দুস সামাদ ফকির বলেন- ভারতীয় এলসির পিঁয়াজ বাধাহীন ভাবে বাজারে না আসা অবধি পিয়াজের দাম কমবেনা। এক প্র্রশ্নের জবাবে তিনি ইত্তেফাককে বলেন- পিঁয়াজ মজুত করে দাম বাড়ানো যায় না। কেননা কয়েকদিন মজুত রাখলেই পিঁয়াজ পচে যায়। সরবরাহ ব্যবস্থার সামান্য টানাপোড়েন হলেই বড় বড় পাইকারী ব্যবসায়ীরা সুয়োগ নেয়। তারা পাইকারী দাম বাড়িয়ে দিলে বাজারে তো দাম বাড়বেই। তাই প্রশাসনের উচিৎ বাজারে খুচরা ব্যবসায়ীদের পিছনে সময় নষ্ট না করে বড় বড় পাইকারী ব্যবসায়ীদের উপর চাপ সৃষ্টি করা।  #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই