তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সিডস্টোর বাজার ব্যাবসায়ী সমিতি নির্বাচনে অনিয়ম

ভালুকায় সিডস্টোর বাজার ব্যাবসায়ী সমিতি নির্বাচনে অনিয়মের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৫ ডিসেম্বর]
ভালুকা উপজেলার সিডস্টোর বাজার ব্যবসায়ী সমিতি (সি.বা.ব্য.স) এর নির্বাচনে ব্যাপক অনিয়ম পক্ষপাতিত্বের অভিযোগ ওঠেছে। গত বুধবার(২৩ডিসেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ফলাফল ঘোষণার পর গভীর রাতে কার্যকরী সদস্যপদে আর ৪শত ভোট পাওয়া গেলে সারা বাজার জোর তোলপার সৃষ্টি হয়।

জানাযায়,গত বুধবার  সিডস্টোর বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে ৬পদে ২০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। বুধবার রাতে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যগণ ভোট গণনা করে নির্বাচিত প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেন। নির্বাচনে শেষে ভোট গণনার সময় ব্যালট পেপার অন্যত্র সরিয়ে রেখে ভোট গণনার অভিযোগ ওঠে নির্বাচন কমিশনের বিরুদ্ধে। কার্যকরী সদস্য ৫পদে ৮জন প্রতিদ্বন্দ্বীতা করেন। কার্যকরী সদস্য পদে ভোটের সংখ্যা নিয়ে প্রার্থীদের মাঝে সন্দেহ হলে পুনঃরায় ভোট গণনার দাবী জানালে বৃহস্পতিবার (২৪ডিসেম্বর) রাতে  নির্বাচন কমিশনার হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম মানিক, সিডস্টোর বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি শাহাব উদ্দিন তালুকদার,নব নির্বাচিত সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন,তপন মাস্টার ও শাহজাহান করণিক কে নিয়ে সদস্য পদের ভোট গণনা করলে আরও ৪শত ভোট বের হয়। এ নিয়ে শুক্রবার সারাদিন বাজার জোরে তোলপার শুরু হলে  ফেইস বুকে ঘটনাটি ভাইরাল হয়। এ ঘটনার পর পরাজিত প্রার্থীরা একত্রিত হয়ে স্থানীয় সংবাদ কর্মীদের কাছে অভিযোগ করেন,নির্বাচন কমিশনের সদস্যরা ভোট গ্রহনের আগে ও পরে ব্যাপক অনিয়ম করেছে। তার প্রমান ভোটের চুড়ান্ত ফলাফল ঘোষণার পর আরও ৪শত ভোট আসলো কোথায় থেকে? তাই সমিতির পূর্বের কমিটির কার্যক্রম স্থগিত করে নির্বাচন বাতিল করে পুনঃরায় নির্বাচনের জোর দাবী জানান।

কার্যকরী সদস্য পদ প্রার্থী মমিনুল ইসলাম জানান,২৩ডিসেম্বর নির্বাচন শেষে ভোট গণনা করে আমার প্রাপ্ত ১শত তিন ভোট ঘোষণা করেন। পর দিন ভোট গণনার পর ২শত ৬২ ভোট পেয়েছি। আবার গণনা হলে আরও বাড়তে পারে।

নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী শরিফুল ইসলাম জানান,নির্বাচনের ফলাফল ঘোষণার পর আরও ৪শত ভোট আসলো কোথায় থেকে? এতেই বুঝা যায় নির্বাচনে কেমন অনিয়ম হয়েছে। তাই নির্বাচনের ফলাফলা বাতিল করে পুনঃরায় নির্বাচনের দাবী জানাই।

প্রধান নির্বাচন কমিশনার নূরুল ইসলাম মানিক জানান, ৪শত ভোট বাড়তি হওয়ার কথা স্বীকার করে তিনি বলেন গত বৃহস্পতিবার পূনঃরায় ভোট গণনা হলে আগের দিনের গণনার চেয়ে ৪শত ভোট বাড়ে। ভোট বাড়লেও সদস্য পদে যারা আগে নির্বাচিত হয়ে ছিল ভোট গণনার পরে তারাই নির্বাচিত হয়েছেন। ভোটে কোনো অনিয়ম হয়নি।

নির্বাচনের প্রিসাইটিং অফিসার  মন্তোষ কুমার গোপ জানান, আমার অনুমতি নিয়েই তারা পূনঃরায় ভোট গণনা করেছেন। ওই দিন আমি নিজেই কল করতে ছিলাম  অর্ধেক গণনার পর আমি পানি খাওয়ার জন্য বাইরে গেলে শাহাব উদ্দিন কেরানি বাকী ব্যালট গুলো কল করেন। ওই খানে কয়কটি বান্ডেল রাবার দিয়ে পেঁচানো ছিলো তিনি মনে করে ছিলেন ওই ব্যালেট পেপার গুলো গণনা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই