তারিখ : ০৮ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি পরিদর্শন

পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি পরিদর্শন
[ভালুকা ডট কম : ১০ নভেম্বর]
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিদর্শক লিয়াকত আলী লাকী নওগাঁর পত্নীতলায় বুধবার নজিপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি পরিদর্শন করেছেন। এ উপলক্ষে জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী যুব পরিষদ ও পত্নীতলা আদিবাসী ছাত্র পরিষদের আয়োজনে একাডেমিতে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিদর্শক লিয়াকত আলী লাকী বলেন বরেন্দ্র অঞ্চলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষের ভাষা, সাহিত্য, সংস্কৃতি রক্ষায় ও এ জাতি গোষ্ঠীকে সামনে এগিয়ে নিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে, এরি ধারা বাহিকতায় এ অঞ্চলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি নির্মাণ করা হয়েছে, যা রাক্ষার দায়িত্ব সকলের। এর আগে প্রধান অতিথি নজিপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি ভবন পরিদর্শন করেন এবং উপস্থিত সকলের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নরেন পাহানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ জেলা কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার, পত্নীতলা থানা অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, পত্নীতলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও নসা উপদেষ্টা সুধীর তির্কী, জাতীয় আদিবাসী যুব পরিষদ পত্নীতলার সভাপতি পরেশ টুডু সহ অন্যান্য আদিবাসী নেতা-নেত্রীবৃন্দ প্রমূখ। পরে প্রধান অতিথির উদ্দেশ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই