তারিখ : ২১ মে ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে প্রতিপক্ষের অত্যাচারে অতিষ্ঠ কৃষক

নান্দাইলে প্রতিপক্ষের অত্যাচারে অতিষ্ঠ কৃষক,খড়ের পুঞ্জিতে আগুন  
[ভালুকা ডট কম : ১৪ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের নির্ভৃত পল্লীতে মোন্তাজ আকন্দ নামে এক নিরীহ কৃষক পরিবার প্রতিপক্ষের অত্যাচার ও নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছে। এ ব্যাপারে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ দরবারের চেষ্টা করলেও প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় তারা কোন সালিশ দরবারে আসেনা। এতে নিরীহ কৃষক মোন্তাজ আকন্দের পরিবারের উপর আরো অত্যাচার নির্যাতন বেড়েই চলছে। এ

ব্যাপারে নান্দাইল মডেল থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানাগেছে, নিরীহ কৃষক মোন্তাজ আকন্দ (৪৫) আচারগাঁও ইউনিয়নের হাওলাপাড়া গ্রামের মৃত আঃ মজিদ আকন্দের পুত্র। মোন্তাজ আকন্দ গবাদী পশু পালন সহ কৃষি কাজ করে পরিবারবর্গ নিয়ে কোনমতে দিনযাপন করছে। উক্ত নিরীহ কৃষকের সাথে একই গ্রামের প্রতিবেশী বংশীয়ধর মৃত আলী আকবরের পুত্র সুলতান আকন্দ, মৃত হেলিম আকন্দের পত্রু রসুল আকন্দ, সবুজ আকন্দ, মৃত নবী হোসেনের পুত্র সাইদুল আকন্দ, মৃত শামছুদ্দিন আকন্দের পুত্র আলম আকন্দ, নাজিম উদ্দিন আকন্দের পুত্র সোহেল আকন্দ ও মৃত আব্দুল জব্বার আকন্দের পুত্র কাঞ্চন আকন্দের জমি-জমা সংক্রান্ত পূর্ব বিরোধ চলে আসছিল।

এরই সূত্র ধরে উল্লেখিত ব্যক্তিগণ একের পর এক পরিকল্পিত ঘটনা ঘটাইয়া নিরীহ কৃষককে বিভিন্ন ধরনের ক্ষয়-ক্ষতি সহ, বাড়ি-ঘর ভাংচুর ও মারধর করিয়া আসছে। গত মঙ্গলবার ১১ই জানুয়ারী দিবাগত গভীর রাতে নিরীহ কৃষকের খড়ের পুঞ্জিতে আগুন ধরিয়ে পুড়িয়ে ভৎস করে দেয় বলে মোন্তাজ উদ্দিন অভিযোগে উল্লেখ করেন। এতে তাঁর গবাদী পশু (গরুর) খাবার নষ্ঠ হয়ে যাওয়া বিপাকে পড়েছেন তিনি।

এ বিষয়ে কৃষক মোন্তাজ আকন্দ প্রতিপক্ষের অত্যাচার-নির্যাতন থেকে রেহাই পেতে উর্ধ্বতন পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। এ ঘটনায় নান্দাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই