তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে প্রশিক্ষণ কর্মশালা ও বিনিময় কর্মশালা

তজুমদ্দিনে অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  
[ভালুকা ডট কম : ২৫ মে]
ভোলার তজুমদ্দিনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ শীর্ষক প্রকল্পের আয়োজনে বুধবার সকাল ৯টায় অডিটরিয়ামে উপজেলা পর্যায়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগম। এতে উপজেলার পর্যায়ের স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার ১শত মানুষ ওয়াকশপ কর্মশালায় অংশ নেয়। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান কোহিনুর বেগম শিলা, উপজেলা পল্লী দারিদ্র বিমোচণ কর্মকর্তা মনোরঞ্জণ দে, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত চন্দ্র। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন, বরিশাল টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক মোঃ আনিসুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির সোহেল, একাডেমিক সুপারভাইজার রাশেদুল হাসান।

সভায় বক্তারা অটিজম বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরেন। অটিজম শিশুরা অন্য শিশুদের মতোই শুধুমাত্র তাদের বিকাশ জনিত সমস্যা রয়েছে। তাই সমাজে ও পরিবারের সকলকে সামাজিক দায়বদ্ধতা থেকে অটিজম শিশুদের প্রতি মানবিক ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।#

তজুমদ্দিনে চন্দ্রদ্বীপের প্রকল্প শেষে শিখন বিনিময় কর্মশালা অনুষ্ঠিত
সুইডেন এ্যাম্বাসী বাংলাদেশের অর্থয়ানে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় ও চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির বাস্তবায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির ৫ বছর মেয়াদী প্রকল্প শেষে শিখন বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে এই শিখন বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগম, চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির জাহানারা বেগম স্বপ্না, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্রনাথ বিশ্বাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, সমাজসেবার ফিল্ড সুপারভাইজার মো. নুরুজ্জামান, ইউপি সদস্য তৈয়বুর রহমান মাষ্টার, প্রেসক্লাব সভাপতি রফিক সাদী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির প্রকল্প সমন্বয়ক বাসুদেব গুহ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই