তারিখ : ০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রোপনকৃত রোরো ধান ক্ষেতে মই

ভালুকায় রোপনকৃত রোরো ধান ক্ষেতে প্রতিপক্ষের মই
[ভালুকা ডট কম : ১৬ জানুয়ারী]
ভালুকায় সদ্য রোপণকৃত বোরো ধান ক্ষেত মই দিয়ে নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রোববার বিকেলে উপজেলা দক্ষিণ রাংচাপড়া গ্রামে। এ বিষয়ে ভালুকা মডেল থানায় চারজনকে বিবাদি করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রাংচাপড়া গ্রামের আব্দুল কাদের গংদের সাথে রাংচাপড়া মৌজায় ৭২ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন যাতৎ পাশের পুরুড়া গ্রামের বাবুল আক্তার হোসাইন গংদের বিরোধ চলে আসছিলো। বাবুল আক্তার হোসাইন গংরা প্রতিবছরের ন্যায় কয়েকদিন পূর্বে বিরোধপূর্ন ওই জমিতে বোরো ধানের চারা রোপণ করেন। এদিকে, প্রতিপক্ষরা গত রোববার বিকেলে মই দিয়ে সদ্য রোপনকৃত ওই ধানক্ষেতটি নষ্ট করে ফেলেন। এ বিষয়ে রোববার রাতে ভালুকা মডেল থানায় চারজনকে বিবাদি করে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বাবুল আক্তার হোসাইন জানান, ওই জমিটি তার বাবা মৃত আব্দুল খালেক শেখসহ অন্যান্য চাচাগণ প্রায় ৬০ বছর আগে ক্রয় করে ভোগ দখলে আছেন। সম্প্রতি ওই জমির উপর প্রতিবেশি আব্দুল কাদের গংদের নজর পরায় তারা জবর দখলের হুমকী দিয়ে আসছিলো। এ নিয়ে বেশ কয়েকদফা সালিশ হলেও কোন ফয়সালা না হওয়ায় গত রোববার বিকেলে আব্দুল কাদের মিয়ার নেতৃত্বে, লিটন মিয়া, রাজন মিয়া ও কাউছার মিলে বাবুলদের সদ্য রোপনকৃত বোরো ধানক্ষেতটি মই দিয়ে নষ্ট করে ফেলেন।

এ ব্যাপারে প্রতিপক্ষ আব্দুল কাদের মিয়ার মোবাইল নম্বরে (০১৭৪৭৫০৮৬৫৭) একাধিকবার ফোন দিলে, রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।  ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামাল হোসেন জানান, অভিযোগ মূলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই