তারিখ : ১৬ জুন ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

নওগাঁয় টপটেরর রাজু পাহালোয়ান ও তার বাহিনীর ফাঁসির দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৫ জুন]
নওগাঁ সদর উপজেলার ভবানীপুর মধ্যপাড়া গ্রামের ইমনকে নৃশংস ভাবে হত্যাকারী টপটেরর রাজু পাহালোয়ান ও তার বাহিনীর ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রচন্ড তাপদাহকে উপেক্ষা করে সোমবার শহরের মুক্তির মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সদর উপজেলার সর্বস্তরর জনগণের পক্ষ থেকে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

সূত্রে জানা যায় গত জানুয়ারি মাসের ২৪তারিখ দিবাগত রাত ১১টার দিকে সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কছিমের মোড় এলাকায় বাকবিতন্ডার জের ধরে ইমন হোসেনকে (২৫) ছুরিকাঘাত করে রাজু। ওইদিন রাতে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু হয়। নিহত ইমন হোসেন ভবানীপুর মধ্যপাড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে।

এই ঘটনায় নিহত ইমনের বাবা সাইদুল ইসলাম ২৫জানুয়ারি রাতে ৫জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে ২৮জানুয়ারি ভোরে একই গ্রামের কছিম উদ্দিনের ছেলে রুবেল হোসেন (২৭) নামে এক যুবককে গ্রেফতার করা হয়। এরপর রাজু পাহালোয়ানসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করলেও জয়কে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রুবেল বর্তমানে জামিনে আছে। আর বাকিরা আছে কারাগারে। ভবিষ্যতে জেল থেকে বের হয়ে যেন রাজু ও তার বাহিনীর সদস্যরা আর কাউকে হত্যা করতে না পারে সেই জন্য তার ও তার বাহিনীর সদস্যদের ফাঁসির দাবীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দুই বছরের ছেলেকে কোলে নিয়ে নিহত ইমনের স্ত্রী শ্রাবন্তী কান্না জড়িত কন্ঠে বলেন, আমার স্বামীকে যারা হত্যা করেছে এবং ছেলেকে যারা এতিম বানিয়েছে তাদের আমি ফাঁসি চাই। একই দাবি নিয়ে নিহতের মা মোছা: ঝরনা বেগম বলেন, আমার সন্তানকে যারা হত্যা করেছে তাদের যেন ফাঁসি হয়। আমরা সরকার প্রধান মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছি।

এছাড়া আবুহেনা মোস্তফা কামাল, মিজানুর রহমান রহমানসহ অনেকে ইমনের হত্যাকারী রাজু পাহালোয়ান ও তার বাহিনীর ফাঁসির দাবি চেয়ে বলেন, তারা এলাকায় এমন কোনো অপরাধ নেই করেনা। তাদের ভয়ে এলাকাবাসী অতিষ্ঠ। এই রাজু একটা অপরাধ করে জামিনে বের হয়ে এসে আবারও অপরাধ করে। এ পর্যন্ত তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চুরি, ছিনতাই, অপহরণসহ অনেক মামলা আছে। তাই আমরা তার অত্যাচার থেকে বাঁচতে ও আর যেন কোনো মায়ের বুক খালি না হয়, সেজন্য রাজু পাহালোয়ান ও তার বাহিনীর ফাঁসির দাবি জানাচ্ছি প্রধানমন্ত্রীর কাছে। এসময় বড়ো ভাই চঞ্চল হোসেন, এলাকাবাসী তুষার আহম্মেদ, মুক্তার হোসেনসহ প্রায় শতাধিক নারী পুরুষ ঘন্টাকাল ব্যাপী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন আমরা পর্যায়ক্রমে এই মামলার সকল আসামীদের আটক করে জেল হাজতে পাঠিয়েছি। তাদের শাস্তির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন আদালতের বিজ্ঞ বিচারকগন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই