তারিখ : ২৮ এপ্রিল ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে কাঁচা মরিচের দাম বেড়েছে ৩০০ টাকা

রায়গঞ্জে একদিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে ৩০০ টাকা
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
একদিনের ব্যবধানে রায়গঞ্জে কাঁচা মরিচের দাম বেড়েছে ৩০০ টাকা। গত মঙ্গলবার  উপজেলার বিভিন্ন বাজারে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২০০-২২০ টাকায়। গতকাল বুধবার তা দাম বেড়ে ৪৮০ থেকে ৫২০ টাকায় ওঠে। একদিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে ২৮০-৩০০ টাকা। গতকাল বুধবার উপজেলার চান্দাইকোনা বাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে গেলে, ব্যবসায়ীরা জানান, ভারত থেকে আমদানির খবরে কাঁচা মরিচের দাম কিছুটা কমে এসেছিল। ৮০০ টাকা কেজি থেকে দাম কমে ৩দিন ধরে ২০০-২২০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হচ্ছিল। বুধবার সকালে হঠাৎ করেই কেজিতে প্রায় ৩০০ টাকা বেড়ে গেল। কারণ হিসাবে তারা আমদানি কমের কথা বললেন। অপরদিকে বেটখৈর গ্রামের মরিচ চাষি আলামিন শেখ বলেন, লাগাতার বৃষ্টিতে মরিচ খেতে পানি জমে সমস্ত মরিচ গাছ মরে গেছে। তার ও পাশর্বর্তী বেশ কয়েকজন মরিচ চাষির একই ধরণের ক্ষতি হয়েছে। একারণে বাজার মরিচ আমদানি কম বলে তিনি জানান।

মরিচের দাম কমতে কমতে হঠাৎ করেই এমন দামের হেরফেরে ফের অস্বস্তিতে পড়েছেন ক্রেতারা।একদিনের ব্যবধানে কীভাবে মরিচের দাম এমন অস্বাভাবিকভাবে বেড়ে যায়- তা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রেতারা। সিন্ডিকেট দাম বাড়াচ্ছে বলে মনে করছেন তারা। সিমলা গ্রাম থেকে চান্দাইকোনা বাজারে কাঁচা মরিচ কিনতে আসা রবিউল করিম জানান, কাঁচা মরিচের দাম কমেছে শুনে তিনি কিনতে এসে দ্বিগুণ দাম দেখে শুকনা মরিচ কিনে নিয়ে যাচ্ছেন।

চান্দাইকোনা কাঁচামাল  ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুুস সামাদ ফকির  জানান, পাল্লাপ্রতি (৫ কেজি) পাইকারিতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২ হাজার থেকে ২১০০ টাকায়। সে হিসেবে কেজি পড়ছে ৪০০ টাকার উপরে। এছাড়া গাড়ি ভাড়া ও কিছু খরচ মিলিয়ে খুচরা পর্যায়ে কেজিতে দাম ছাড়িয়ে যাচ্ছে ৫০০ টাকা। ভরা মৌসুমে কেন এতো দাম- এ প্রশ্ন রেখে ক্রেতাসহ প্রান্তিক চাষিরাও জীবনে এই প্রথম কাঁচা মরিচের দাম দেখে হতবাক হয়েছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই