তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে দ্বন্দ্বে মাথার চুল হারালো রোজিনা

রাণীনগরে দ্বন্দ্বে মাথার চুল হারালো রোজিনা
[ভালুকা ডট কম : ১৪ ফেব্রুয়ারী]
নওগাঁর রাণীনগরে পারিবারিক জমি সংক্রান্ত দ্বন্দ্বে রোজিনা নামের এক মহিলার মাথার চুল কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। দ্বন্দ্বে প্রতিপক্ষের মারপিটে গুরুত্বর আহত হয়ে চুল হারানো রোজিনা (৩৬) ও তার মেয়ে ফারজানা (১৮) বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। অপরদিকে মামলার পর পুলিশ বিষয়টি তদন্ত পূর্বক আসামীদের আটক করার চেস্টা অব্যাহত রেখেছে বলে জানিয়েছে থানা পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে উপজেলার পারইল ইউনিয়নের কামতা গ্রামের মৃত সুখবর আলী মন্ডলের পরিবারের সঙ্গে একই গ্রামের প্রতিবেশী চয়েন উদ্দিন চাঁন, আমজাদ হোসেন ও খোরশেদ প্রামাণিকের পরিবারের সঙ্গে জমি সংক্রান্ত দ্বন্দ্ব চলে আসছে। তারই ধারাবাহিকতায় গত সোমবার চয়েন উদ্দীন চাঁনের ছেলে আজাদুল ইসলামসহ অন্যরা তাদের জমি জরিপ করতে গেলে সুখবর আলী মন্ডলের পরিবারের সদস্যদের সঙ্গে কথাকাটি শুরু হলে একপর্যায়ে মারপিট শুরু হয়। এসময় সুখবরের স্ত্রী জুলেখা বিবি ও তার মেয়ে রোজিনাকে তাদের বাড়ির উঠানে নিয়ে গিয়ে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে আজাদুল ইসলামসহ অন্যরা। এসময় প্রতিপক্ষরা রোজিনার মাথার চুল কেটে নেয়। মারপিটের সময় মাকে রক্ষা করতে গেলে আহত হয় রোজিনার মেয়ে ফারজানা। পরে গুরুত্বর আহত অবস্থায় মা ও মেয়েকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। মঙ্গলবার জুলেখা বিবি বাদী হয়ে আজাদুল ইসলামসহ অন্য পাঁচজনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে পুলিশ বিষয়টি তদন্ত শুরু করেছে।

জুলেখা বিবির ছেলে ওয়াসিম জানান বাবা না থাকার কারণে আজাদুল ইসলামসহ অন্য প্রতিবেশিরা দীর্ঘদিন ধরে অন্যায় ভাবে জমি জোরপূর্বক আমাদের জমি দখলের পায়তারা করে আসছে। তাদের এমন কাজে বাঁধা দিতে গেলেই এমন করে হামলা করে মারপিট করে বাড়িতে ভাংচুর ও লুটপাট করে। আমি আইনগত ভাবে জমির বিষয়টি সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠ সমাধান চাই।

অভিযুক্ত আজাদুল ইসলাম মুঠোফোনে জানান পারিবারিক জমি জরিপ করতে গেলেই জুলেখা বিবির পরিবারের সদস্যরা সহযোগিতা না করে বাধা দিয়ে দ্বন্দ্বের সৃষ্টি করে। এমন কর্মকান্ড তারা দীর্ঘদিন যাবত চালিয়ে আসছে। একই ভাবে গত সোমবার জমি জরিপ করতে গেলে তারা বাধা দিয়ে মারপিট করতে আসে। তাদের মারপিটে আমার স্ত্রী গুরুত্বর আহত হওয়ার কারণে তাকে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করেছি। পাল্টাপাল্টি মারামারি কিংবা দ্বন্দ্ব নয় প্রশাসনের সহযোগিতায় এই সমস্যার দ্রুত সমাধান করে দিতে আমি কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাণীনগর থানার এসআই সাইফুল ইসলাম বলেন মামলার প্রেক্ষিতে বিষয়টির তদন্ত শুরু করেছি। দ্রুতই তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই