তারিখ : ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

গণতন্ত্রকে ধ্বংস করে ফেলেছে আওয়ামী লীগ-ফখরুল

গণতন্ত্রকে ধ্বংস করে ফেলেছে আওয়ামী লীগ-ফখরুল
[ভালুকা ডট কম : ১০ নভেম্বর]
আওয়ামী লীগ সরকাকে অবৈধ খ্যায়িত করে বিএনপি অভিযোগ করেছে, এ দলটি  ক্ষমতায় টিকে থাকার জন্য  সম্পূর্ণভাবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ব্যবহার করে গণতন্ত্রকে ধ্বংস করে ফেলেছে, গণতন্ত্রের সব সম্ভাবনাকে ধ্বংস করে ফেলেছে। তারা কোন পর্যায়ের নির্বাচনকে সুষ্ঠু করতে পারে না। তাই জনগণের ভোটের প্রতি মুখ ফিরিয়ে নিয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যাল অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা তুলে ধরার জন্য এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

এ সময় মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক প্রতিষ্ঠান যদি না থাকে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। প্রতিষ্ঠানকে নিরপেক্ষ হতে হবে নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নিরপেক্ষ, শক্তিশালী হতে হবে, বিচার বিভাগকে সম্পূর্ণ নিরপেক্ষ শক্তিশালী হতে হবে, প্রশাসনকে সম্পূর্ণ নিরপেক্ষ এবং জনগণের কল্যাণের জন্য কাজ করতে হবে।

মির্জা ফখরুল বলেন, তাদের (সরকার) দেখা উচিত কীভাবে আমেরিকাতে আত্মম্ভরিতার অবসান ঘটানো হয়েছে, জনগণ রুখে দাঁড়িয়েছে। আপনারা নিশ্চয়ই লক্ষ্য করছেন, আমেরিকার জনগণ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে, সারা পৃথিবীর মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

সরকার অন্ধকার গহ্বরে আছে মন্তব্য করেন তিনি বলেন, আপনারা (সরকার) তো অন্ধকারে আছেন। দেখতে পারছেন না আপনার চারদিকে কি অবস্থা, মানুষের মধ্যে কি চলছে, তাদের চোখের ভাষা আপনারা পড়তে পারছেন না, দেয়ালের লিখন আপনারা দেখতে পারছেন না। আপনারা সেই অন্ধকার গহ্বরের মধ্যে বাস করছেন। সেই সাথে দেশ ও জাতিকে টেনে নিয়ে গেছেন ওই অন্ধকার গহ্বরের দিকে।

ওদিকে আজ শহীদ নূর দিবস উপলক্ষে নূর হোসেনের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে  জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, যে আশা নিয়ে নূর হোসেন আত্মদান করেছেন, সেই প্রত্যাশা পূরণ হয়নি। নূর হোসেন হয়তো চেয়েছিল পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলের গণতন্ত্রের চেয়ে আরও ভালো গণতন্ত্র পাবে দেশ। আজও কি গণতন্ত্র মুক্তি পেয়েছে? আজ মঙ্গলবার (১০ নভেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের তার বনানী কার্যালয়ে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই