তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
[ভালুকা ডট কম : ১০ জুন]
ধর্মীয় ভুল ব্যাখ্যা দূর করে ইসলামের সঠিক বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে মসজিদগুলো উদ্বোধন করেন তিনি।

ধর্ম মন্ত্রণালয় আয়োজিত মডেল মসজিদের উদ্বোধন অনুষ্ঠানে জঙ্গিবাদ থেকে যুব সমাজকে রক্ষা করতে অভিভাবক ও আলেম সমাজের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া নারীর প্রতি সহিংসতা, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতনতা তৈরির আহ্বানও জানান তিনি। হজযাত্রীদের সেবা ও কল্যাণে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথাও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি সারা বিশ্বের সর্বশ্রেষ্ঠ ধর্ম হচ্ছে ইসলাম ধর্ম। কিন্তু আমাদের দুর্ভাগ্য- মুষ্টিমেয় লোক জঙ্গিবাদ সৃষ্টি করে, মানুষ হত্যা করে, বোমা মেরে, খুন-খারাবি করে আমাদের পবিত্র ধর্মের নামে বদনাম সৃষ্টি করছে। এটা আমাদের ধর্মের পবিত্রতাকেই শুধু নষ্ট করছে না, এর ইমেজটাও সারা দেশে নষ্ট হচ্ছে।আমাদের আলেম-ওলামা, প্রতিটি অভিভাবক, শিক্ষক, রাজনৈতিক নেতাকর্মী- সবাইকে আমি আহ্বান জানাব, এই সর্বনাশা পথ থেকে আমাদের যুবসমাজ যেন দূরে থাকে, সেজন্য চেষ্টা চালাতে হবে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে মোট ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের নির্মাণ কাজ শেষে আজ তা উদ্বোধন করা হলো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই