তারিখ : ১২ আগস্ট ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মুক্তির উৎসবে মেতেছে রাণীনগর

মুক্তির উৎসবে মেতেছে রাণীনগর
[ভালুকা ডট কম : ২০ মার্চ]
“চেতনায় মুক্তিযুদ্ধ আদর্শে বঙ্গবন্ধু নেতত্বে শেখ হাসিনা এগিয়ে চলো বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর রাণীনগরে চলছে মুক্তির উৎসব। সারা দেশে চলছে সাতদিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন “মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা” উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক উৎসব।

করোনা ভাইরাসের দীর্ঘ ধখল থেকে বের হওয়া মেলায় আসা দর্শনার্থী ও স্থানীয়দের জন্য প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত চলছে উপজেলা শিল্পকলা একাডেমীর নিয়মিত শিল্পী ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক উৎসব। উপজেলা প্রশাসন আয়োজিত এই উৎসব চলতি মাসের ১৭তারিখে থেকে শুরু হয়েছে আর চলবে আগামী ২৩মার্চ পর্যন্ত। প্রতিদিন শত শত মানুষ যান্ত্রিক জীবন থেকে একটু বিনোদনের আশায় মুক্তির এই মনোজ্ঞ সাংস্কৃতিক উৎসব উপভোগ করার জন্য উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে ভিড় জমাচ্ছেন আর উপভোগ করছেন মুক্তির সাংস্কৃতিক উৎসবে পরিবেশন করা মনোমুগ্ধ করা বিভিন্ন ধারার গান শুনে।

প্রতিদিন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক আশিষ কুমার ঘোষের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে এই সাংস্কৃতিক উৎসব। আর প্রতিদিনই শ্রোতা হিসেবে উপস্থিত থেকে অনুপ্রেরণা জুগিয়ে আসছেন আর শ্রোতাদের বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ-স্বাধীনতা সম্পর্কে আলোচনা সাপেক্ষে সচেতন করে আসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। তিনি দর্শনার্থীদের উদ্দেশ্যে বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন, লালন ও পালন করার কোন বিকল্প নেই।

এছাড়াও সাধারন দর্শনার্থীদের পাশাপাশি উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগন ও কর্মচারীরাও উপভোগ করে আসছেন এই মুক্তির সাংস্কৃতিক উৎসব। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে আগামীর বাংলাদেশ বিনির্মাণে এমন উৎবের কোন বিকল্প নেই বলে মনে করছেন সচেতন মহল। তাই এমন আয়োজন নিয়মিত করার আহ্বান জানিয়েছেন গন্যমান্য ব্যক্তিবর্গ ও দর্শনার্থীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই