তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক গ্রেপ্তার

ফেসবুকে কোরআন অবমাননা ও মহানবীকে নিয়ে কটুক্তি করায়
রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক রউফ গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ১৭ জুন]
ফেসবুকে কোরআন অবমাননা ও মহানবীকে নিয়ে কটুক্তি করায় নওগাঁর রাণীনগর মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহষ্পতিবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলার কাঁঠালতলী এলাকায় নিজ বাস ভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কলেজ সূত্রে জানা যায়, গত তিনদিন আগে রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক (বাংলা) আব্দুর রউফ মিঞা তার নিজের ফেসবুক আইডিতে কবিতা লেখার মাধ্যামে কোরআন অবমাননা ও রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তি করে পোস্ট করেন। এরপর বিষয়টি জানাজানি হয়। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষকে ওই সহকারী অধ্যাপকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বার বার বলা হয়। তারপরে কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে স্থানীয় আলেম-ওলামা সহ তৌহিদী জনতা বিচারের দাবিতে কলেজে অবস্থান নেয়। এরপর বিকেল ৩ টার দিকে কলেজের ওই সহকারী অধ্যাপককে শোকজ করা হয়। তারপর  স্থানীয় আলেম-ওলামা সহ তৌহিদী জনতা কলেজ প্রাঙ্গন ত্যাগ করেন। সন্ধ্যায় তাকে তার নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করে পুলিশ।

রাণীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম বলেন, কোরআন অবমাননা ও রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় কলেজের সহকারী অধ্যাপক (বাংলা) আব্দুর রউফ মিঞাকে বৃহস্পতিবার শোকজ করা হয়। শোকজের কপি পাঠিয়ে দেওয়া হয়েছে। আর তিন কার্যদিবসের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

শোকজের বিষয়টি নিশ্চিত করে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মহিলা কলেজের সভাপতি শাহাদাত হুসেইন বলেন, ঘটনাটি জানাজানি হলে অধ্যক্ষ তাকে শোকজ করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক (বাংলা) আব্দুর রউফ মিঞা বলেন, আমি কবিতা লেখেছি। কাউকে নিয়ে কটুক্তি করিনি। আর শোকজের কোন কপি আমি পাইনি এবং জানি না বলেও জানান তিনি।রাণীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে রাণীনগর মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা স্বপরিবারে ইসলাম ধর্ম ত্যাগ করে খ্রিস্টীয় ধর্ম গ্রহণ করেছেন। তিনি খ্রিস্টীয় ধর্ম গ্রহণ করার পর থেকেই ইসলামকে অবমাননা করে বিভিন্ন কবিতা লিখে আসছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই