তারিখ : ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

রাজধানীতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ,সমাবেশ

রাজধানীতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ,সমাবেশ
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
করোনা পরিস্থিতিতে দেশে এসে আটকে পড়া সৌদি প্রবাসীরা তাদের ভিসা ও আকামার মেযয়াদ বৃদ্ধি এবং এয়ারলাইন্সের টিকেটের দাবিতে আজকেও রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।আজ সকাল থেকেই রাজধানীর কাওরান বাজারের সোনারগাঁ হোটেলের মোড়ে জড়ো হয়ে  রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছে।

পরে পুলিশ এসে তাদের জটলা সড়িয়ে দিলে তারা ব্যানার নিয়ে মিছিল করে এবং রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ থেকে অবিলম্বে ভিসা, আকামা ও টিকেটের জটিলতা সমাধান করে তাদেরকে সৌদি আরবে কর্মস্থলে যাবার সুযোগ করে দেবার  দাবি জানান হয়।এ সময় সৌদি প্রবাসী শ্রমিকরা ভিসার মেয়াদ ও আকামা বৃদ্ধির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। প্রবাসীদের বিক্ষোভ মিছিলের ফলে সোনারগাঁ হোটেলের সামনের রাস্তায়  যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বিক্ষোভকারী প্রবাসীরা কারওয়ানবাজারস্থ সৌদি এয়ারলাইন্স কার্যালয় থেকে মিছিল নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যান। এ সময় প্রবাসীদের ছয় সদস্যের এক প্রতিনিধিদলকে মন্ত্রণালয়ের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়। তারা প্রবাসীদের ইকামা ও ভিসার মেয়াদ নিয়ে হয়রানি ও জটিলতা কমানোর দাবি জানান। একই সাথে তারা অটোমেটিকভাবে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধির দাবি জানান। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়বে না, নিয়ম মেনে আবেদন করতে হবে। ওদিকে, বিমানের টিকেট পাবার আশায় আজ সকাল থেকেই দেশের বিভিন্ন জেলা থেকে আগত কয়েকশ’ প্রবাসী মতিঝিলে বিমান অফিসের সামনে জড়ো হয় এবং একপর্যায়ে জোর করে ঠেলে ভেতরে প্রবেশ করে।

এ অবস্থায় বিমান বাংলাদেশের টিকিট বিক্রির জন্য ক্ষেত্রে নতুন পদ্ধতি ঘোষণা করে। সে ঘোষণা আনুযায়ী এখন থেকে ফিরতি টিকিট কেটে আসা যাত্রীরা দেশের যেকোনো বিমান কাউন্টার থেকে টিকিট নিতে পারবেন। মতিঝিল কাউন্টার থেকে আজ সৌদি আরবের রিয়াদ, জেদ্দা ও দাম্মাম-এই তিন রুটের টিকিট দেয়া হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই