তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় দ্বিতীয় দফার ঢিমেতালে চলছে লকডাউন

নওগাঁয় দ্বিতীয় দফার ঢিমেতালে চলছে লকডাউন
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারা দেশের মতো নওগাঁয় সোমবার (০৫ এপ্রিল) থেকে শুরু হয়েছে ২য় দফায় লকডাউন। কিন্তু খুবই ঢিলেঢালা ভাবে চলছে এই লকডাউন। লকডাউনের মধ্যেও সকাল থেকে নওগাঁর বিভিন্ন সড়কের মোড়ে সাধারণ মানুষের ভিড় দেখা গেছে।

শহরের বিশেষ করে বালুডাঙ্গা বাস টার্মিনাল, গোস্তহাটির মোড়, বাটার মোড়, কাঁচা বাজারে সাধারণ মানুষের ভিড় চোখে পড়ার মতো। বিভিন্ন জায়গায় স্বাভাবিক ভাবে সবকিছু চলছে। লকডাউনের কোন প্রভাবই পড়েনি শহরবাসীর মধ্যে। করোনা পরিস্থিতিতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখা এবং জরুরি কাজ ছাড়া বের না হওয়ার সরকারি নির্দেশ থাকলেও তা মানচ্ছেন না সাধারণ মানুষ। বিভিন্ন জায়গায় পুলিশ বাহিনীকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এছাড়া জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান দল শহরের বিভিন্ন স্থানে যানবাহন চলাচলের উপর, খাবার হোটলে, স্বাস্থ্যবিধি না মানা মানুষদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে আইনের আওতায় নিয়েছেন। লকডাউনের সকল নিয়ম কানুন ও করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে সংশ্লিষ্ট মাধ্যম জানিয়েছে।

শহরের বিভিন্ন এরঅকা ঘুরে দেখা গেছে যে, স্বাভাবিক দিনের মতোই লোকজন দিব্যি আরামে ঘোরাফেরা করছেন। তাদের অনেকের মুখেই নেই মাস্ক। রাস্তায় ইজিবাইক, রিকশা, অটোরিকশায় স্বাস্থ্য বিধি না মেনেই নানা অযুহাতে চালকরা গাড়ি নিয়ে যাত্রী নিয়ে চলাচল করছে। একই অবস্থা জেলার বিভিন্ন উপজেলায়। লকডাউন কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালত সকাল থেকেই কয়েকজন চালককে জরিমানা করেছেন। ভ্রাম্যমাণ আদালত মাঠে নামলেও তাতে কাজ হচ্ছে না। ভ্রাম্যমাণ আদালত চলে গেলে সে এলাকায় আবার লোকজন রাস্তায় নামছেন।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম জানান, শহরের ছোট গনপরিবহণ চার্জার, সিএনজিসহ যেসকল গনপরিবহণগুলো সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থবিধি পালন না করে যাত্রী নিয়ে চলাচল করছে তাদেরকে মামলা দেওয়া হচ্ছে সাথে জরিমানা করা হচ্ছে।

এর আগে দেশে করোনার এমন ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে আগামী এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই