তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ৭৮টি লাইব্রেরিয়ান,বাস্তবে নেই কার্যক্রম

নান্দাইলে ৭৮টি স্কুল-কলেজ মাদ্রসায় লাইব্রেরিয়ান কর্মরত,বাস্তবে নেই কার্যক্রম
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসা মিলিয়ে ৭৮টি প্রতিষ্ঠান রয়েছে। প্রায় প্রতিটি প্রতিষ্ঠানে লাইব্রেরিয়ান, সহকারী লাইব্রেরিয়ান নিয়োগ প্রাপ্ত রয়েছে। শুধুমাত্র জুনিয়র বিদ্যালয়ে নাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাকারুল ইসলাম জানান, প্রতিটি বিদ্যালয়ে লাইব্রেরিয়ান রয়েছে। তবে পাঠাগার সমূহ সেভাবে ব্যবহার হচ্ছে না। লাইব্রেরিয়ানদের মাধ্যমে শ্রেনী কার্য্যক্রম চালানো হয়ে থাকে। নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শফিক সিদ্দিকী ও ঘোষপালা সিনিয়র ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল হাসান মো. এনামুল হক জানান, তাদের প্রতিষ্ঠানে পাঠাগার রয়েছে। তবে ছাত্র/ছাত্রীদের পাঠাগার ব্যবহারে তেমন উৎসাহ দেখা যায় না।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর জানান, তিনি প্রতিষ্ঠান পরিদর্শনের সময় ছাত্র/ছাত্রীদের পাঠাগার ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেছেন এবং অনেক প্রতিষ্ঠানে পাঠাগার স্থাপিত আছে। সরজমিনে দেখাগেছে অধিকাংশ প্রতিষ্ঠানে পাঠাগারের জন্য পৃথক কক্ষ থাকলেও লাইব্রেরিয়ান পাঠাগার পরিচালনায় মনোযোগ না দিয়ে শ্রেনী কার্য্যক্রমে ব্যস্ত থাকেন বলে জানাগেছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই