তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনায় আরও ৪ জনের মৃত্যু,একদিনে শনাক্ত ১৩৯

করোনায় আরও ৪ জনের মৃত্যু,একদিনে শনাক্ত ১৩৯
[ভালুকা ডট কম : ১২ এপ্রিল]
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চার জন মারা গেছেন। নতুন মারা যাওয়া চারজনের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী। এ নিয়ে মৃতের সংখ্যা ৩৪। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ১৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২১ জনে দাঁড়িয়েছে।

আজ (রোববার) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ১২৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, পরীক্ষা করা হয়েছে ১৩৪০টি নমুনা। এর মধ্যে ১৩৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় আরও তিন জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ২৪ ঘণ্টায় নতুন রোগীদের মধ্যে ঢাকায় শনাক্ত হয়েছেন ৬২ জন। বাকিরা ঢাকার বাইরের রোগী।

ব্রিফিংয়ে জানানো হয়, করোনা রোগীদের প্রায় ৫০ শতাংশ ঢাকার। ঢাকার আশেপাশের জেলাগুলোয় শনাক্ত হয়েছেন শতকরা ৩৫ শতাংশ রোগী। এ ছাড়া চট্টগ্রামে শনাক্ত হয়েছেন শতকরা ৬ ভাগ।

এছাড়া নতুন করে লক্ষ্মীপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট এবং ঝালকাঠি এই চার জেলায় করোনা ছড়িয়ে পড়েছে বলেও জানিয়েছেন আইইডিসিআর পরিচালক। ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা থেকে আগত লোকজনের মাধ্যমে এ চার জেলায় সংক্রমণ ছড়িয়েছে বলেও জানান তিনি।ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই