তারিখ : ২৪ জুন ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাড়তে পারে লক-ডাউনের মেয়াদ

বাড়তে পারে লক-ডাউনের মেয়াদ
[ভালুকা ডট কম : ১৩ মে]
দেশে করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন (বিধি-নিষেধ) আরো বাড়তে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকে এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডঃ হাছান মাহমুদ,বৃহস্পতিবার (১৩ মে) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী বলেন, লকডাউন কোনো স্থায়ী সমাধান নয়, তবে জনগণ স্বাস্থ্যবিধি না মানলে লকডাউনের সময়সীমা আরো বাড়ানো হতে পারে।ডঃ হাছান মাহমুদ দাবী করেন,  আওয়ামী লীগ মানুষের পাশে আছে। কিন্তু বিএনপির রাজনীতি বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের স্বাস্থ্য ও শাস্তির মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে। দোষারোপের রাজনীতি বন্ধ করে অন্তত ঈদের পর মানুষের পাশে দাঁড়াতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে, মঙ্গলবার (১১ মে) বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন চলমান 'লকডাউন' ঈদের পরে আরো এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন।ওই সময় প্রতিমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট পাওয়া গেছে। এটা ঝুঁকির মধ্যে ফেলতে পারে। একারণে চলমান 'লকডাউন' আরো এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ১৬ মে জানানো হবে।

প্রসঙ্গত, চলতি বছর মার্চ থেকে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি  প্রতিহত করতে গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন পালন হলেও সংক্রমণ আরো বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে 'কঠোর লকডাউন' ঘোষণা করে সরকার। কয়েক দফা বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত এ লকডাউন বহাল রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই