তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিপিয়ানদের উদ্যোগে বৃক্ষ রোপন

বিপিয়ানদের উদ্যোগে বৃক্ষ রোপন
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের নিয়ে গঠন করা হয়েছে অরাজনৈতিক সংগঠন বিপিয়ান গ্রুপ। এই গ্রুপের উদ্যোগে শুক্রবার সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয় মাঠে বিপিয়ান গ্রুপের রূপকার সহকারী অধ্যাপক মাসুদ রানা, আল-সায়াদ পারভেজ, নাফিফ আরেফীন নিবিড়, রাকিবুল হাসান রাকিব, রাহুল পারভেজ জিসান, তানভীর রহমান তনুর যৌথ আহবানে স্কুল প্রাঙ্গনে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করা হয়েছে।

চারা রোপন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিপি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, সান্তাহার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোসলেম উদ্দিন, বিদ্যালয় মানেজিং কমিটির সদস্য কানাই দেবনাথ, সদস্য ডি এম দুলাল, পৌর সভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, বগুড়া জেলা পরিষদ সদস্য এস,এম জাহিদুর বারী, মতিউর রহমান টিটু, উত্তম কুমার ভৌমিক, সপ্তক কুমার ভৌমিক প্রমুখ।

পরে বিদ্যালয় প্রাঙ্গনে ফলদ, বনজ ও ওষধীসহ প্রায় ১০০টি গাছের চারা রোপন করা হয়। সভায় বক্তারা বলেন গাছ মানুষের প্রকৃত বন্ধু। বেঁচে থাকার প্রয়োজনীয় উপকরণগুলোর মধ্যে গাছ অন্যতম। গাছ আমাদের জন্য শুধু দিয়েই যায়। এখন গাছ লাগানোর উত্তম সময়। তাই আগামী প্রজন্মের জন্য একটি সবুজ, সুন্দর ও নির্মল একটি পৃথিবী উপহার দেওয়ার জন্য আমাদের সাধ্য মতো গাছ রোপন করা উচিত।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পরিবেশ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই