তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে হুমায়ুন আহমেদ এর জন্মদিন পালন

গৌরীপুরে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ এর জন্মদিন পালন
[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর]
হুমায়ুন আহমেদ স্মৃতি পরিষদ এর উদ্যোগে ময়মনসিংহের গৌরীপুরে নন্দিত কথা সাহিত্যিক, কল্পনাপ্রবণ লেখক, কবি, ঔপন্যাসিক, চলচিত্রকার, নাট্যকার ও গীতিকার হুমায়ুন আহমেদ এর ৭২ তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (১৩ নভেম্বর) গৌরীপুর রেলওয়ে জংশনে সকাল ১১ টায় কেক কাটা, আলোচনা সভা ও তার নামে ট্রেনের দাবীসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

এই গুণী সাহিত্যিকের জন্মদিনে হুমায়ুন আহমেদ স্মৃতি পরিষদের সভাপতি মোতালিব বিন আয়েত এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য এইচ.এম খায়রুল বাসার, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, সাবেক সহ-সভাপতি ছড়াকার আজম জহিরুল ইসলাম, গৌরীপুর রিপোর্টাস ক্লাবের সভাপতি রায়হান উদ্দিন সরকার, সাবেক সভাপতি মহসিন মাহমুদ, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, , এন.কে উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহ আলম, মিলন খান, জহিরুল ইসলাম রমজান, পীযুশ রায় গণেশ, রাজন, পারভেজ প্রমুখ।

বক্তারা বলেন, কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। গৌরীপুর রেলস্টেশনে হুমায়ুন আহমেদ বিচরণ করে ‘গৌরীপুর জংশন’ নামে একটি উপন্যাস লিখেছিলেন। তাই গৌরীপুর জংশনে হুমায়ুন আহমেদ এর স্মৃতি রক্ষা করা ও তার নামে একটি ট্রেন চালু করার দাবী জানান।

অপরদিকে গৌরীপুর উপজেলা স্বজন সমাবেশও লেখকের জন্মদিন পালন করে। হুমায়ুন আহমেদ এর জন্মদিনের র‌্যালী শেষে স্বজন উপজেলা কমিটির সহ-সভাপতি কবি শামীমা খানম মীনার সভাপতিত্বে ও উপজেলা কমিটির সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে আলোচনা করেন উপজেলা স্বজনের সভাপতি মোঃ এমদাদুল হক, উপদেষ্টা যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, ভূটিয়ারকোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোহাম্মদ, ব্যবসায়িক নজরুল ইসলাম মিন্টু, স্বজনের সহ-সভাপতি আরকে সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মালেক, উদীচী’র সহ-সম্পাদক সাইদুল ইসলাম মোল্লা, উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, উদীচী গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, স্বজনের সদস্য মোখলেছুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্বজন সদস্য তানজিনা আফরিন এ্যানি, সদস্য জান্নাতুল মাওহা। আরো উপস্থিত ছিলেন স্বজনের সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, সদস্য চায়না রানী সরকার, তাসাদ্দুল করিম, ওয়াকিয়া তাবাসসুম তড়িকা প্রমুখ। লেখকের জন্মদিনে তাকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেওয়ার দাবী জানান আলোচকবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শুভ জন্মদিন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই