তারিখ : ২৮ এপ্রিল ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিরাজগঞ্জে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৯ জুলাই]
আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮জুলাই) বেলা ১১টায় ইসলামিয়া সরকারি কলেজ মাঠে পদযাত্রা কর্মসূচি শুরুর আগ মূহুর্তে সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির সভাপতি, সাবেক জাতীয় সংসদ সদস্য রুমানা মাহমুদ এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক  সাইদুর রহমান বাচ্চু।স্বাগত বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় স্হায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ এর পুত্র আবেদ হাসান মাহমুদ।

এসময় বক্তারা বলেন, শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। যার প্রমান গতকালের উপনির্বাচনে আবারও হয়েছে। এদেশের মানুষ আর শেখ হাসিনা কে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায় না।জনগণের ভাষা বুঝুন অনতিবিলম্বে পদত্যাগ করুন, সংসদ বিলুপ্ত করুন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। তা না হলে আপনাদের পরিনতি হবে ভয়াবহ। এদেশের ১৮কোটি মানুষ আওয়ামী লীগ সরকারের প্রতি অনাস্থা এনেছে তারা সুষ্ঠু নির্বাচন চায়। তারা আরও বলেন, উত্তরবঙ্গের সিংহ পুরুষ ইকবাল হাসান মাহমুদ টুকু কে মিথ্যা মামলায় ফরমায়েশি রায় দিয়েছেন । এই রায় এদেশের মানুষ প্রত্যাখান করেছে এই রায় আমরা মানি না মানব না। আরো বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক জাতীয় সংসদ সদস্য এম আকবর আলী, জেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন চৌধুরী, আজিজুর রহমান দুলাল, আনিসুজ্জামান পাপ্পু, নাজমুল হাসান তালুকদার রানা, শ্রী অমর কৃষ্ণ দাস, রকিবুল হাসান রতন, সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি শামীম খান, যুগ্ম সম্পাদক নুর কায়েম সবুজ, সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম প্রমুখ।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু'র নেতৃত্বে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি ইসলামিয়া সরকারি কলেজ মাঠ থেকে শুরু  হয়ে ইবি রোড দিয়ে গোশালা, রেলগেট, মালশাপাড়া কবরস্থান হয়ে স্টেডিয়াম রোড দিয়ে গিয়ে ইসলামিয়া কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

পদযাত্রায় সিরাজগঞ্জ জেলা বিএনপি ও ১৮টি ইউনিটের বিএনপি ও তার সকল অংগ ও সহযোগী সংগঠনের শত শত নেতা কর্মী বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে পদযাত্রায় অংশ গ্রহণ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই