তারিখ : ২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাণীনগরে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার ও বুধবার উপজেলার কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কৃষক প্রশিক্ষণে ৪ব্যাচে উপজেলার ৮টি ইউনিয়নের মোট ১২০জন কৃষক অংশগ্রহণ করেন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন ও প্রশিক্ষণ প্রদান করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁর উপপরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদ।

এছাড়াও কৃষির বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত উপপরিচালক (শস্য) মোঃ খলিলুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক, কৃষি সম্প্রসারণ অফিসার জাহিদুল ইসলাম। প্রশিক্ষণের সার্বিক বিষয়ে সহযোগিতা করেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার নাজমুল হুদা, উপসহকারী কৃষি অফিসার আমিনুল ইসলাম প্রমুখ।

উপজেলার কৃষকদের আধুনিক কৃষি বিষয়ের জ্ঞান অর্জন ও সেই জ্ঞানকে মাঠ পর্যায়ে প্রয়োগের মাধ্যমে দেশের কৃষিকে এগিয়ে নিতে এবং বিষমুক্ত সকল প্রকারের ফসলের উৎপাদন বৃদ্ধিতে এই ধরণের প্রশিক্ষণ অপরিহার্য বলে আগামীতেও উপজেলায় এই ধরণের প্রশিক্ষণের বেশি বেশি আয়োজন অব্যাহত রাখা হবে বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই