তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ

রাণীনগরে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ
[ভালুকা ডট কম : ০২ জানুয়ারী]
নওগাঁর রাণীনগরে ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে উপজেলার ৫জন কৃষকের মাঝে রাইস ট্রান্সপ্লান্টার ও ১জন কৃষকের মাঝে রিপার বাইন্ডার প্রদান করা হয়। সোমবার বিকেলে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ প্রাঙ্গনে কৃষকদের হাতে কৃষি যন্ত্রপাতির চাবী আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাবী হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম। এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম, কৃষি প্রকৌশলী মাজহারুল ইসলাম প্রমুখ।

এসময় অতিথিরা বলেন দেশের পুরাতন কৃষি ও কৃষককে আধুনিকায়নের মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি করতে সরকারের এমন উদ্যোগ চলমান রয়েছে। বিশেষ করে কৃষি শ্রমিক সংকট মোকাবেলা করতে, কৃষির উৎপাদন ব্যয় কমাতে, কৃষি যন্ত্রের ব্যবহার বৃদ্ধি করে কৃষিখাতকে লাভজনক ও বাণিজ্যিকীকরণ করতে ভর্তুকিতে পাওয়া এই আধুনিক কৃষিযন্ত্রপাতিগুলো মূখ্য ভ’মিকা রাখবে। তাই সরকারের এমন মহতী উদ্দ্যোগকে সফল করতে হলে অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এই কৃষিযন্ত্রগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করার প্রতি আহ্বান জানান অতিথিরা।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই