তারিখ : ১৭ আগস্ট ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে একদিনে তিন ব্লকে মাঠ দিবস অনুষ্ঠিত

রায়গঞ্জে একদিনে তিন ব্লকে মাঠ দিবস অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
রায়গঞ্জে একদিনে তিন ব্লকে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।  গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলার ব্রহ্মগাছা ব্লকের কয়ড়া গ্রামে দিনের প্রথম মাঠ দিবস অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় তেলিজানা ব্লকের বেতুয়া ও দুপুর সাড়ে ১২টায় পৌরসভা ব্লকের পুর্বলক্ষ্মীকোলা গ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মশলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় স্থাপিত প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সমূহে সভাপত্বি করেন উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবিদ মো. শহীদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক আজামু আহসান শহীদ সরকার। বিশেষ অতিথি ছিলেন অধিদপ্তরের জেলা বীজ প্রত্যয়ন অফিসার হাসান ইমাম, অতিরিক্ত কৃষিকর্মকর্তা শাহানা পারভীন লাবনী প্রমুখ।

এছাড়াও প্রতিটি ভেনুতে এলাকার জনপ্রতিনিধি ইউপি মেম্বারগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তেল ফসলের গুরুত্ব, উৎপাদনের সুযোগ ও বীজ সংরক্ষণ সম্পর্কে আলোচনা ও কৃষকদের উদ্বুদ্ধ করা হয়। অনুষ্ঠান তিনটিতে মোট প্রায় তিনশ’ জন কৃষক ও কৃষাণি উপস্থিত ছিলেন। সবশেষে সকলের মাঝে ২৫০ গ্রাম করে মধুর প্যাকেট বিতরণ করা হয়। # 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই